1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা : বিশ্বজুড়ে আরও ৫ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ১৭ লাখ

  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৫৩ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : বিশ্বজুড়ে প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৪৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দেড় হাজারের বেশি। মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২১ হাজার ৯২৬ জনে।

একইসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৮৪ হাজার ৭২৬ জন। আগের দিনের তুলনায় দৈনিক শনাক্ত বেড়েছে ৬ লাখেরও বেশি। এতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৪০ লাখ ৮২ হাজার ৭৬৬ জনে।

আজ বুধবার (২৩ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র। মৃত্যুর এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, জার্মানি, হংকং ও যুক্তরাজ্য।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩৮৪ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯৯ লাখ ৩৬ হাজার ৫৪০ জন এবং মারা গেছেন ১৩ হাজার ১৪১ জন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৮১৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ২১৪ জন এবং মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৯ হাজার ৭৯২ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৬ হাজার ৩৯৪ জন এবং মারা গেছেন ৪৭২ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৭৯৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৬৫ হাজার ৩৭৩ জন।

জার্মানিতে একদিনে আরও ২ লাখ ৬৮ হাজার ৩৫৭ জন শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৩২৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৫৮৫ জন এবং মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৮৬৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৩৮ জন এবং মারা গেছেন ৪১০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৫৭ হাজার ৭৭৩ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১ হাজার ৬২০ জন এবং মারা গেছেন ৬২ জন। এ পর্যন্ত মোট দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ১২ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৬৩৬ জন।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৭ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ৯০ জন। এসময়ে ইতালিতে নতুন নতুন শনাক্ত ৯৬ হাজার ৩৬৫ জন এবং মারা গেছেন ১৯৭ জন। ইন্দোনেশিয়ায় নতুন শনাক্ত ৭ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭০ জনের।

ফ্রান্সে গত একদিনে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৪৩ লাখ ৪২ হাজার ১১৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ২১৮ জন মারা গেছেন। একইসময়ে জাপানে নতুন শনাক্ত ২৯ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৫৭ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৬ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ২৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৪ লাখ ১৩ হাজার ৭৩১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৯২৯ জন। গত একদিনে স্পেনে নতুন শনাক্ত ১৩ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮৬ জন।

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৬৭১ জন এবং মারা গেছেন ১৫ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৫৬ লাখ ৩৫ হাজার ৫০০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ২২ হাজার ১০৭ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় হাঙ্গেরিতে ৪৮ জন, হংকংয়ে ২৪৫ জন, আর্জেন্টিনায় ৭৬ জন, ইরানে ৭৩ জন, মালয়েশিয়ায় ৭২ জন, পোলান্ডে ১৩৩ জন এবং থাইল্যান্ডে মৃত্যু হয়েছে ৮৩ জনের।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..